সৌদি ফেরত কিশোরীর লো’মহ’র্ষক তিক্ত অভিজ্ঞতা

সৌ’দি আরব থেকে দেশে ফিরছেন ৮১ না'রী ও ৪৭ পুরু’ষ। নি’র্মম নি’র্যা’তনের চিহ্ন আর তিক্ত অ’ভি’জ্ঞতা নিয়ে ফিরেছেন তারা। এদের মধ্যে তিনজ'ন না’রীর ঠিকানা হয়েছে ঢাকা মে'ডিকেল ক'লেজ হাসপাতা'লের ওয়ানস্টপ ক্রা’ইসিস সেন্টারে (ওসিসি)। নি’র্যা’তিত এস’ব না'রী’দের

মধ্যে তিনজ'নের অব’স্থা খুবই না’জুক। বিমা'ন থেকে অবতরণের প'র তাদের নিয়ে যাওয়া হয় কুর্মি’টোলা হাসপাতা'লে। প'রে সেখান থেকে ঢামেক ওসিসিতে স্থা’নান্তর করা হয়। এই তিন না'রীর মধ্যে দু’জ'নের প'রিচয় পাওয়া গেলেও এক না'রীর প'রিচয় এখনও পাওয়া যায়নি।

আরও পড়ুন : বলিউডে বাদশাহ শাহরুখ খানের কন‍্যা সুহা'না খান। এখনও প'র্যন্ত অ’ভিনয় জগতে পা রাখেননি তিনি। পড়াশোনা করছেন আমেরিকায়। তবে সেখানে ক'লেজের নাটকে তাঁর অংশগ্রহণের ছবি প্রকাশ‍্যে এসেছে। বা'বার মতই সোশ‍্যাল মিডিয়াতেও একই রকম জ'নপ্রিয় সুহা'না।

মাঝে মাঝেই নতুন নতুন ছবি, ভি'ডিও শেয়ার করে অ'নুরাগীদের মন জয় করতে বেশ ভালই জানেন সুহা'না। কখনও ব’ন্ধু বান্ধবদের স’ঙ্গে আবার কখনও প'রিবারের স’ঙ্গে ছবি শেয়ার করতে দেখা যায় তাঁকে।

লকডাউন চলায় মা’র্কিন যু’ক্তরাষ্ট্র থেকে ভারতে চ'লে এসেছেন সুহা'না। বা'ড়িতে প'রিবারের স’ঙ্গেই স'ময় কা'টছে তাঁর। স'ম্প্র'তি বা'ড়িতে বসে মেকআ'প ছা'ড়াই ফটোশুট করেছেন তিনি। আর ফটোগুলো তুলে দিয়েছেন খোদ মা গৌরি খান।

তিনিই নিজের ই’নস্টা হ‍্যান্ডেলে শেয়ার করেছেন ছবিগু’লি। চড়া মেকআ'প, ফেক আ'ইল্যাশ, গ্লিটার আ'ইশেডোতেই ধরা দেন বলিউডের স্টারকিডরা। নো মেকআ'প লুকে তাদের দেখা পাওয়া বড়ই দুষ্কর। জিম আউটফিটে কদাচি'ৎ পাপারাৎজির লেন্সে ধরা দিলেও তাতে নিজেকে লুকনোর প্রচেষ্টা করেন তারা। ই’ন্ডাস্ট্রির বাদশাহ শাহরুখ খানের একমাত্র মে’য়ে সুহা'না খানও এর ব্যতিক্রম নন। নেটদুনিয়ায় তার হাজারও ছবি।

তবে সুহা'নার প্রা'য় বেশিরভাগই ‘উইথ মেক আ'প’। এবার প্রকাশ্যে এল নো মেকআ'প লুক। সৌজ'ন্যে তার মা গৌরি খান। শেয়ারের প'র যা রীতিমতো ভা’ইরাল। খোলা চুলে, অফশোল্ডার টপে সুহা'নাকে যেন চেনাই দায়! অধিকাংশ নেটিজেনের মতে, মেকআ'প ছা'ড়া সুহা'না অনেক বেশি ‘অরিজিনাল’।

নেটিজেনদের পাশাপাশি সুহা'নার ছবি'তে কমেন্ট করেছেন অ’ভিনেত্রী জ্যাক'লিন ফার্নান্দেজও। লিখেছেন, ‘তুমি খুব সুন্দর।’ এছা'ড়া কমেন্ট করেছেন মাহি কাপুর, সুজান খানও। এত স’ব কমেন্টে'র ভিড়ে যার কমেন্টটি স’বচেয়ে বেশি নজর কেড়েছে তিনি হলেন হালের সেনসেশন অনন্যা পাণ্ডে। অ’ভিনে’তা চাঙ্কি পাণ্ডের মে’য়ে অনন্যা আর সুহা'না খুবেই ঘ'নিষ্ঠ ব’ন্ধু।

সুহা'নার টপে মুগ্ধ অনন্যা লিখেছেন, ‘কী সুন্দর টপ সু। কিন্তু তুমি তো আমাকে প'রতেই দেবে না।’ বান্ধবীর এই কমেন্টে সুহা'নার উত্তর, ‘আ'গে যে টপগুলো নিয়ে গিয়েছিলে সেগুলো ফেরত দাও।’

তবে এখনই যে সেগুলো ফেরত দিচ্ছেন না তিনি, সে ক'থা স্পষ্ট জানিয়ে দিয়েছেন অনন্যা। তবে কি স্টারকিডদের মধ্যেও এরকম জামাকাপড় আ'দানপ্রদান চ'লে! অবাক নেটিজেনরা।

মা'স খানেক আ'গেই ই’নস্টাগ্রা'মে অ'ফিশিয়ালি এন্ট্রি নিয়েছেন সুহা'না। আর এন্ট্রি নেওয়া ইস্তক একের প'র এক ছবি পোস্ট করে যা'চ্ছেন তিনি। মায়ের তোলা এই ছবিগুলোও তিনি শেয়ার করেছেন নিজের অ্যাকাউন্টে।

নিউ ইয়র্কের ক'লম্বিয়া বি'শ্ববিদ্যালয়ে পড়াশোনা করা সুহা'না লকডাউন শুরু হওয়ার আ'গেই মুম্বইয়ে নিজের বা'ড়ি চ'লে আসেন। আ'পাতত বা'বা শাহরুখ, মা গৌরি, দাদা আরিয়ান এবং ভাই আব্রামের স’ঙ্গে লকডাউন যাপন করছেন তিনি।