যে কারনে বেশি ভাগই বি’বাহিত না’রীরা প’রকীয়া করে থাকে

মা'নব স'মাজে না’রী বরাবরই পুরু’ষের আ’রাধ্য। কিন্তু না’রীদেরকে বুঝতে পারা খুবই কঠিন একটি কাজ। আবার কেউ কেউ ধা'রণা করেন, না’রীরা স’ম্প'র্কের মধ্যে অ’তি দ্রু’ত বেরিয়ে যান। তারা স’ম্প'র্কের গভীরতা বুঝতে চান না।

যখন স'ম্প’র্কের মধ্যে থেকে আ’গ্রহের প'রিমাণ কমে যায় ঠিক তখনই সরে যান। এমনকী যারা বি’বা'হিত, তারাও স্বা’মীর সা'থে তাদের সারা জীবন কা’টাতে চান না। ভারতের একটি গ’বেষণায় এরকমই নানা ত’থ্য উঠে এসেছে।

তাদের জরিপ মতে, স’ব না’রীরা না হলেও ৭৭ শতাংশ না’রীই তাদের প্রে’মিক বা স্বা’মীর সা'থে একটা স'ময় প্র’তারণা করেন। যাদের মধ্যে বেশিরভাগই প্র'তিবেশীর সা'থে প’রকীয়া স'ম্প’র্কে নিজেকে জ'ড়িয়ে ফে’লেন।

জরিপে আরও উঠে আসে, এখন অনলাই’নে প’রকীয়ার জ'ন্য অনেক ডেটিং অ্যাপও আ'ছে। আর সেখানে প্র'তিনিয়তই ভিড় বেড়েই চ'লেছে। ভারত ভিত্তিক একটি অ্যাপে এখন সদস্যের সংখ্যা ৬ লাখেরও বেশি। যাদের মধ্যে বেশিরভাগ সদস্যের ব’য়সসীমা ৩৪ থেকে ৩৯ বছর।

এস’ব সদস্যের মধ্যে আবার না’রী সদস্যের সংখ্যাই বেশি। গবে’ষণা হতে জা'না গেছে, বিবা’হিত না’রীরাই প'রপুরু’ষের প্র'তি বেশি আকৃ’ষ্ট হয়ে পড়ছেন। এর পেছনে অনেক কারণই রয়েছে। তারা একঘেয়ে জীবন থেকে কিছুটা হলেও নিজেদের বের করে নিয়ে আসতে চান।

আবার অনেকেই তাদের একঘেয়েমি কা’টাতে স'মকা'মীও হয়ে পড়েন।স'মকা'মিতা বি’ষয়ে ভারতের এই গ’বেষণায় জানিয়েছেন কোন না’রী অন্য না’রীর স’ঙ্গে বি’ছানা শেয়ার করা নিয়ে আর দ্বি'ধা করেন না। তারা স'মকা'মিতার মধ্যে নতুন কিছু খোঁ'জেন। এ ব্যা'পারে পুরু’ষের চেয়ে না’রীর সংখ্যাই বেশি।গ’বেষনা জা'নাচ্ছে, ভারতের বে’ঙ্গালুরু, মু’ম্বাই ও ক'লকাতা শহরে এই প্রবণতা অনেক বেশি। আরও জা'না যায়, ৩১ শতাংশ না’রীই তাদের প্র'তিবেশীর স’ঙ্গে প’রকীয়ায় জ'ড়িয়ে পড়েন।

৫২ থেকে ৫৭ শতাংশ না’রী ব্যবসায়িক ভ্রমণের স'ময় তাদের স্বা’মী বা প্রে’মিকের স’ঙ্গেও প্র’তারণা করেন। তারা অন্য পু’রুষের সা'থে নিজেদের জ'ড়িয়ে ফে’লেন।