স্ত্রী’-সন্তানের নাম আওয়ামী লীগ কমিটি থেকে বাদ দিতে শামীম ওসমানের চিঠি

আওয়ামী লীগের প্র'ভাবশালী এমপি শামীম ওস'মা'ন চান না এখনই স্ত্রী’ ও স'ন্তা'ন প্রত্যক্ষ রা'জ'নীতিতে আসুক। শামীম ওস'মা'নের এ সি'দ্ধান্তের প্র'তি স'হমত পোষণ করেছেন তার প'রিবারের সদস্যরাও।

স'ম্প্র'তি ফতুল্লা থা’না আওয়ামী লীগের পূর্ণাঙ্গ ক'মিটি অ'নুমোদনের প'র প্রকাশ পায় ওই ক'মিটির ১নং থেকে ৩নং কা'র্যকরী সদস্যের তালিকায় রয়েছেন শামীম ওস'মা'ন, তার স্ত্রী’ ও জে’লা ম'হিলা সংস্থার সভানেত্রী সালমা ওস'মা'ন লিপি ও জ্যেষ্ঠ স'ন্তা'ন ইমতিনান ওস'মা'ন অয়ন।

এ বি'ষয়ে ফতুল্লা থা’না আওয়ামী লীগের শীর্ষ নে’তাদের প্র'তি কৃতজ্ঞতা প্রকাশ করলেও তাদের তিনজ'নের প'রিবর্তে অ’প'র তিনজ'ন ত্যাগী নে’তার নাম দিয়ে মূল্যায়িত করার মত দিয়েছেন শামীম ওস'মা'ন। এ বি'ষয়ে ১৩ জানুয়ারি ফতুল্লা থা’না আওয়ামী লীগের সভাপতি ও সা'ধা'রণ স'ম্পাদক বরাবর লিখিত পত্রও দিয়েছেন শামীম ওস'মা'ন।

বি'ষয়টি নিশ্চিত করছেন ফতুল্লা থা’না আওয়ামী লীগের সা'ধা'রণ স'ম্পাদক এম শওকত আলী। পাশাপাশি যুগান্তরের কাছেও চিঠিটি হ'স্তগত হয়েছে। জা'না গেছে, গত ১০ ডিসেম্বর ফতুল্লা থা’না আওয়ামী লীগের পূর্ণাঙ্গ ক'মিটির অ'নুমোদন দেয় জে’লা আওয়ামী লীগ। বুধবার ফতুল্লা থা’না আওয়ামী লীগকে দেয়া শামীম ওস'মা'নের ওই চিঠিতে কা'র্যকরী সদস্য হিসেবে তিনিস'হ স্ত্রী’ ও ছে’লের নাম রাখায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি লিখেছেন- ‘আমি ও আমা’র প'রিবার মনে করছি, ফতুল্লা থা’না এ'লাকায় আমাদের চেয়েও ত্যাগী, যোগ্য ও রা'জপথের অসংখ্য সক্রিয় নে’তাকর্মী রয়েছেন। যারা বঙ্গব’ন্ধুর আদর্শকে বুকে লালন করে আমাদের মাতৃতুল্য জ'ননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তার হাতকে শ'ক্তিশালী করার জ'ন্য ল’ড়াই করছেন।

আম’রা মনে করি, ওই তিনটি কা'র্যকরী সদস্য প'দে আমাদের প'রিবর্তে উ'ল্লেখিত ত্যাগী ও যোগ্য নে’তাকর্মীদের মধ্য থেকে আ'পনারা তিনজ'নকে নির্বাচন করে তাদের মূল্যায়িত করলে আম’রা আরও বেশি আনন্দিত হব।’

এ ব্যা'পারে ফতুল্লা থা’না আওয়ামী লীগের সভাপতি এম সাইফ উল্লাহ বাদল ও সা'ধা'রণ স'ম্পাদক শওকত আলী যুগান্তরকে জা'নান, এমন চিঠি দিয়ে শামীম ওস'মা'ন ও তার প'রিবার আবারো মহা'নুভবতার প'রিচয় দিয়েছেন। শামীম ওস'মা'ন প্রমাণ করেছেন ত্যাগী নে’তাকর্মীদের প্র'তি তিনি কতটা আবেগ ধা'রণ করেন। আম’রা তার এ আবেগকে স'ম্মা'ন জা'নাই। তবে বি'ষয়টি আম’রা দলীয় ফোরামে আলোচনা করেই প'রবর্তী সি'দ্ধান্ত গ্রহণ করব।

এ ব্যা'পারে শামীম ওস'মা'ন এমপি জা'নান, কর্মীরাই দলের প্রা’ণ। আমি ও আমা’র প'রিবারের সদস্যরা মনে করেন- আমাদের চেয়েও যোগ্য ও ত্যাগ শি’কার করা বহু নে’তাকর্মী রয়েছেন, যাদের মূল্যায়ন করা উ'চিত।