হজরত মুহাম্মদ (সা:) আমাদের শ্রেষ্ঠ নেতা : এরদোয়ান !

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান ব'লেছেন, মহা'নবী (সা:) মুসলিম উ’ম্মাহর জ'ন্য আদর্শ ও অ'নুসরণের ক্ষেত্রে স'র্বশ্রেষ্ঠ নে’তা। স'ম্প্র'তি রা'জধানী আ’ঙ্কা'রা'য় অ'নুষ্ঠিত একটি সভায় কীর্তিমা'ন ঐতিহাসিক নে’তাদের স'ম্প'র্কে এক যু'বকের করা প্রশ্নের উত্তরে তিনি এই মন্তব্য করেন।

এরদোয়ান ব'লেন, আমাদের পূর্ব পুরু’ষদের মধ্যে এমন অনেক মহা'ন নে’তা আ'ছেন-যারা তার স'ময়ের কীর্তিমা'ন পুরু’ষ হিসেবে গোটা বি'শ্বেই প্র'ভাব সৃষ্টি করেছেন এবং আজও তারা ইতিহাসের উদাহরণ। তুর্কি প্রজাতন্ত্রের প্র'তিষ্ঠাতা ও আধুনিক তুরস্কের রূপকার মুস্তফা কা'মাল আতাতুর্কও এমনি একজ'ন মহা'ন নে’তা।

কাতারের আমির শায়েখ তামিম বিন হামদ আস সানিকেও বর্তমা'ন স'ময়ের অন্যতম গ্রহণযোগ্য নে’তার স্বীকৃতি দিয়েছেন এরদোগান। এরদোয়ান ব'লেন, শায়েখ তামিম প্রগ'তিশীল একজ'ন যু'বক নে’তা, তার স’বচেয়ে বড় গুণ হল, তিনি স’বস'ময় দরিদ্র দেশস'মূহের পাশে দাঁড়ান।

তবে ইউরোপের বিস্তৃত ভূখণ্ডে আদর্শিক কোন নে’তাই নেই ব'লে মন্তব্য করেন এরদোয়ান। ‘আমি ইউরোপ জুড়ে বর্তমা'নে বাস্তবিক কোন নে’তা দেখিনা।’ যোগ করেন এরদোয়ান। প্রাক্তন জার্মা'ন চ্যান্সে'লর জেরহার্ড শ্রয়েডারকে একজ'ন সফল নে’তা আখ্যা দিয়ে এরদোগান ব'লেন, নেতৃত্বের গুণ খুব ভালভাবেই রপ্ত করতে পেরেছিলেন তিনি, আর সত্যবাদিতায় সে ও’প'রের সারির মহা'ন এক নে’তা ছিলেন। (অনলাই’ন থেকে সংগৃ'হীত)