যাদের বয়কটের ডাক দিলেন আজহারী

যাদের ইসলাম বিদ্বেষ রয়েছে তাদেরকে বয়কট করা স'ময়ের দাবী ব'লে ঘোষণা দিয়েছেন বিশিষ্ট ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমা'ন আজহারী। তিনি তার ভেরিফাইড ফেস’বুক পেজ থেকে যে পোস্ট দিয়েছেন তা নয়া দিগন্তের পাঠকদের জ'ন্য হুবহু তুলে ধরা হলো।

আজহারী লিখেন, “সংকটে, সংবাদে, সংযোগে— স'র্বত্রই যাদের ইসলাম বিদ্বেষ তাদের বয়কট করা স'ময়ের দাবী। তাই, এ'কাত্তর টিভিকে বয়কট করুন। আমি করেছি, আ'পনারাও করুন।”

আরও পড়ুন: ব্রা'জিলের স'র্বোচ্চ গোলদাতাদের, শীর্ষে নেইমা’র ব্রা'জিল কাতার বি'শ্বকাপ বাছাইপ'র্বে বুধবার নিজেদের দ্বি'তীয় ম্যাচে ৪-২ গোলে জিতেছে। পেরুর ঘ'রের মাঠে দু’বার পিছিয়ে পড়েও দারুণ এক হ্যাটট্রিক করে দলকে জয় এনে দিয়েছেন নেইমা’র জুনিয়র।

এর মাধ্যমে ব্রা'জিলের হয়ে আন্তর্জাতিক ফুটব'লে দ্বি'তীয় স'র্বোচ্চ গোলদাতা হয়ে গেছেন নেইমা’র। নেইমা’র কিংবদন্তি রোনালদো নাজা'রিওকে ছাড়িয়ে গেছেন। জাতীয় দলে পিএসজি তারকার গোল এখন ১০৩ ম্যাচে ৬৪টি। নেইমা’র পেরুর বি’পক্ষে দলের হয়ে প্রথম গোল করেই ব্রা'জিলের হয়ে ৯৮ ম্যাচে ৬২ গোল করা রোনালদোকে স্প'র্শ করেন।

নেইমা’র দ্বি'তীয় গোলে ছাড়িয়ে যান পেলেকে। এরপ'র হ্যাটট্রিক করে ব্রা'জিলের হয়ে স'র্বোচ্চ গোলদাতা পেলের আরো কাছে চ'লে আসেন দুর্দান্ত স্ট্রাইকার নেইমা’র। ব্রা'জিলের হয়ে গোলের হিসাবে এখন নেইমা’রের সামনে আ'ছেন কেবলই পেলে।

ব্রা'জিলের হয়ে তিনটি বি'শ্বকাপ জয় করা এই নায়ক করেছেন ৭৭ গোল। মাত্র ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে এতগুলো গোল করেছেন পেলে। ঘন ঘন ই’নজুরিতে পড়া রোনালদোর আন্তর্জাতিক ক্যারিয়ার ছিল ১৭ বছরের। অন্যদিকে নেইমা’রের আন্তর্জাতিক ক্যারিয়ার মাত্র ১০ বছরের।

ব্রা'জিলের হয়ে স'র্বোচ্চ গোলদাতার তালিকায় থাকা পেলে-রোনালদো দুজ'নই বি'শ্বকাপ জিতেছেন। গোল করার হিসেবে চারে থাকা রোমা’রিও বি'শ্বকাপ জয়ী ফুটবলার। এমনকি তালিকার ছয়ে থাকা বেবেতো, সাতে থাকা রিভালদোও জিতেছেন বি'শ্বকাপ। ব্রা'জিল স'ম'র্থকরা এখন নেইমা’রের হা'তে একটি বি'শ্বকাপ ট্রফির স্বপ্ন দেখতেই পারেন।