গাড়ির তেল খরচ বাঁচিয়ে মসজিদ নির্মাণ!

পৌরসভার মে'য়র নির্বাচিত হওয়ার প'র থেকে সরকারি বিধি মোতাবেক মে'য়রের গাড়ির জ'ন্য বরাদ্দকৃত তেল কখনও উত্তোলন করেননি। সেই তেলের প্রাপ্য ফান্ড দিয়েই মোংলা পোর্ট পৌরসভার মে'য়র মো. জুলফিকার আলী নি'র্মাণ করতে যা'চ্ছেন একটি অত্যাধুনিক মা'নের ম'সজিদ।

শুক্রবার (০৯ অক্টোবর) পৌরসভার নতুন কবরস্থান জামে ম'সজিদটির নি'র্মাণ কাজের উদ্বোধন করেন পৌর মে'য়র মো. জুলফিকার আলী নিজেই। দীর্ঘ প্রা'য় ১০ বছর ধ'রে মে'য়রের দায়িত্ব পালনকালে পৌরসভার গাড়ির তেল বাবদ খ'রচের টাকা উত্তোলন করেননি তিনি।

ওই তেল বাবদ খ'রচের সঞ্চিত টাকা দিয়ে তিনি নি'র্মাণ করতে যা'চ্ছেন একটি আধুনিক দোতলা ম'সজিদ। এস'ময় ওই ম'সজিদে উপস্থিত সক'ল মুসল্লিদের উদ্দেশে মে'য়র জুলফিকার আলী ব'লেন, ‘আমি মে'য়র হিসেবে নির্বাচিত হওয়ার প'র থেকে এ প'র্যন্ত সরকারী বিধি মোতাবেক মে'য়রের গাড়ির জ'ন্য যে প'রিমাণ তেল প্রাপ্য তা আমি কখনও উত্তোলন করেননি।

আর সেই প্রাপ্য ফান্ড দিয়েই তিনি নি'র্মাণ করতে যাচ্ছি একটি অত্যাধুনিক মা'নের দুইতলা ম'সজিদ। নি'র্মাণ ব্যয় ওই টাকায় স'ম্পন্ন না হলে আমি আমা’র ব্য’ক্তিগত তহবিল থেকে প্রয়োজ'নীয় অর্থ দিয়ে করব।’

এ স'ময় মে'য়র আধুনিক ওই ম'সজিদটির থ্রীডি ডিজাই’ন সক'ল মুসল্লিদের দেখান। মো. জুলফিকার আলী আরও ব'লেন, ‘যেহেতু ম'সজিদটি পৌরসভার তাই আ'গামী নভেম্বর মা'স থেকে ঈমাম ও মুয়াজ্জিনের বেতন পৌরসভার ফান্ড থেকে প্রদান করা হবে।

ম'সজিদ নি'র্মাণ কাজে স'হযোগিতা করবেন পৌরসভার প্রকৌশলীবৃন্দ।’ এস'ময় উপস্থিত মুসল্লি ও এ'লাকাবাসী এমন মহৎ কাজের জ'ন্য পৌর মে'য়র জুলফিকার আলীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জা'নান।