কবরে আগুন: জানা গেল ভাইরাল ভিডিও’র আসল রহস্য

কে বা কারা কবরস্থানে পলিথিন দিয়ে আগুন ধরিয়ে দেয়। এরপর সেই আগুন ভিডিও করে ভাইরাল করার জন্য ফেসবুক-ইউটিউবে ছেড়ে দেওয়া হয়। ভিডিওটি দেখার পর পরই কবরস্থানে বাড়তে শুরু করে জনসমাগম। সৃষ্টি হয় রহস্য।

সিরাজগঞ্জের পৌর এলাকার রহমতগঞ্জ কবরস্থানের ঘটনাটি গত ১০ জানুয়ারির হলেও সোশ্যাল মিডিয়ায় আলোচিত হয় বৃহস্পতিবার (১৩ জানুয়ারি)। উঠে আসে আগুনের আসল রহস্য।

কবরস্থানের খাদেম আফজাল হোসেন ও মাসুদ রানা বলেন, আমরা মাগরিবের নামাজ শেষে দেখতে পাই একটি কবরে আগুন জ্বলছে। পরে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

আলোচিত এ ঘটনা সম্পর্কে স্থানীয় ফারুক, রানা, রোমানসহ কয়েকজন ডেইলি বাংলাদেশকে জানান, ১০ জানুয়ারি সন্ধ্যায় কে বা কারা কবরস্থানে পলিথিন দিয়ে আগুন লাগিয়ে দেয়। এরপর সেটা ভিডিও করে ভাইরাল করার জন্য ফেসবুক-ইউটিউবে ছেড়ে দেয়। সেই ভিডিও দেখে বৃহস্পতিবার সকাল থেকে কবরস্থানে লোকজনের সমাগম বাড়ে।

তারা আরো জানান, একটি শ্রেণি নিজেরা আগুন লাগিয়ে সেই ভিডিও ভাইরাল করে নিজেদের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলকে এগিয়ে নিতে চেয়েছিল। আগুনের ঘটনাটি সম্পূর্ণ গুজব।

স্থানীয় কাউন্সিলর মো. জুলফিকার হাসান খান জানান, একটি স্বার্থান্বেষী মহল গুজব-কুসংস্কার রটিয়ে নিজেদের জনপ্রিয়তা বাড়ানোর লোভে কবরস্থানে পরিত্যক্ত আগাছা ও শুকনো পাতায় আগুন ধরিয়ে দিয়েছে। এসব গুজবে কান না দেওয়ার জন্য সবাইকে আহ্বান জানানো হচ্ছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি নজরুল ইসলাম বলেন, ঘটনাটি শুনেছি। খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

দেখুন গুজব ছড়ানো ভিডিওটি-

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*