প্রথম ম্যাচে যে একাদশে নামছে বাংলাদেশ

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন ব্ল্যাকক্যাপস অধিনায়ক টম লাথাম।

সবশেষ সিরিজ থেকে এ ম্যাচে দলে ঢুকেছেন লিটন দাস ও মুশফিকুর রহিম। তাদের জায়গা করে দিতে বাদ পড়েছেন সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

সমীকরণের হিসাবে বাংলাদেশের চেয়ে টি-২০ ফরম্যাটে বেশ এগিয়ে নিউজিল্যান্ড। ক্রিকেটের এ সংক্ষিপ্ত ফরম্যাটে টাইগারদের বিপক্ষে অতীতের ১০ ম্যাচের সবগুলোতেই জয় পেয়েছে কিউইরা।

তবে সাম্প্রতিক ফর্ম বাংলাদেশ দলকে আশা জাগাতেই পারে। চলতি মাসেই অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ৪-১ ব্যবধানে হারায় মাহমুদউল্লাহ রিয়াদের দল। এছাড়া আইপিএলের কারণে বাংলাদেশ সফরে আসেনি নিউজিল্যান্ডের বেশ কিছু তারকা ক্রিকেটারও।

এসব বিবেচনায় সিরিজে নিঃসন্দেহে ফেভারিটের তকমা পাচ্ছে বাংলাদেশ। সবশেষ সিরিজে অস্ট্রেলিয়ার কঠিন বায়ো-বাবল নীতির কারণে প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও দেশের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে খেলাতে পারেনি টাইগাররা। অজিদের বিপক্ষে টি-২০ সিরিজে ছিলেন না জাতীয় দলের তারকা ওপেনার লিটন দাসও।

নিউজিল্যান্ডের বিপক্ষে মুশফিক-লিটনের সংযুক্তিতে আরো শক্তিশালী হয়েছে বাংলাদেশ দলের ব্যাটিং লাইন আপ। আছেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞ অলরাউন্ডারও। বোলিংয়ে সাম্প্রতিক সময়ে বেশ ফর্মে আছেন দেশের অন্যতম সেরা পেসার মুস্তাফিজুর রহমান। স্পিনে আছেন মাহেদী হাসান।

বাংলাদেশের একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মাহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*