হঠাৎই ভারতের মন্দিরে আগুন, দাউ দাউ করে জ্বলছে

গতকাল সন্ধের পরথেকেই হইচই ফেলেছে এই ভিডিয়ো। যা প্রকাশ্যে আসছেই ছড়িয়েছে চাঞ্চল্য। ভিডিয়ওতে দেখা যাচ্ছে উড়িষ্যার পুরীর মূল মন্দিরে প্রতিদিন যে পতাকা লাগানো হয় সেখানে দাউদাউ করে জ্বলছে আগুন।খবর জি-নিউজের।

আর তাতেই কার্যত অশনি সংকেত দেখছেন সাধারণ মানুষজন। নেটিজেনদের অনেকেই বলছেন এ অমঙ্গলের লক্ষণ। যদিও কীভাবে মন্দিরের পতাকায় আগুন লাগলো তা সঠিকভাবে জানা যায়নি। ভিডিওটির সত্যতাও যাচাই করা হয়নি। অনুমান পতাকা লাগানোর সময়েই কোনও কারণে আগুন ধরে গিয়েছে।

জানা গেছে, কী কারণে এই দুর্ঘটনা তা খতিয়ে দেখছে মন্দির কর্তৃপক্ষ। আগুনে মন্দিরের বিশেষ কোনও ক্ষতি হয়নি বলেই সূত্রের খবর। তবে ঘটনায় অনেকেই ভয় পেয়েছেন। তাঁদের বক্তব্য যে পতাকা মন্দিরের বিপদ রক্ষায় লাগানো হয়েছে তাতে আগুন লেগে যাওয়া একেবারেই ভাল বিষয় নয়।

শোনা যায়, প্রতিদিন মন্দিরের একজন পুরোহিত মন্দির চূড়ায় গিয়ে এই পতাকা লাগিয়ে আসেন। এই ৪৫ তলা উঁচুতে পতাকা লাগানোর জন্য কোনও নিরাপত্তার ঢাল প্রয়োজন হয় না পুরোহিতের। এমনটাই চলে আসছে বছরের পর বছর। স্বাভাবিক ভাবেই বলার অপেক্ষা রাখে না, এই পতাকা নিয়ে মানুষের মধ্যে ভাবাবেগ কাজ করে। আর তাই এই বিপর্যয়কে মোটেই ভাল চোখে দেখছেন না অনেকেই।শোনা যায়, প্রতিদিন মন্দিরের একজন পুরোহিত মন্দির চূড়ায় গিয়ে এই পতাকা লাগিয়ে আসেন। এই ৪৫ তলা উঁচুতে পতাকা লাগানোর জন্য কোনও নিরাপত্তার ঢাল প্রয়োজন হয় না পুরোহিতের। এমনটাই চলে আসছে বছরের পর বছর। স্বাভাবিক ভাবেই বলার অপেক্ষা রাখে না, এই পতাকা নিয়ে মানুষের মধ্যে ভাবাবেগ কাজ করে। আর তাই এই বিপর্যয়কে মোটেই ভাল চোখে দেখছেন না অনেকেই।

About uzzal

Check Also

প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে লক্ষ্মীপুরে চলছে অবাদে কোচিং ক্লাস

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশে সব ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *